রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
বরিশালের আকাশে পায়রা মানব কবিরের শাহারাংপুরি পায়রা ৯ঘন্টা ৫৮ মিনিটে উড়ে প্রতিযোগীতায় নতুন রেকর্ড সৃষ্টি করেছে

বরিশালের আকাশে পায়রা মানব কবিরের শাহারাংপুরি পায়রা ৯ঘন্টা ৫৮ মিনিটে উড়ে প্রতিযোগীতায় নতুন রেকর্ড সৃষ্টি করেছে

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিভাগে সর্বপ্রথম দীর্ঘ সময় কবুতর উড়িয়ে আবারও রেকর্ড গড়লেন আলোচিত পায়রা মানব সৈয়দ রেজাউল কবির। এবার ২৪ই নভেম্বর মঙ্গলবার সকাল ৭টা ২৭মিনিটি ৫টা ২৫ মিনেটে নিছে নেমে আসে। হাজী হাই ফ্লাইয়ার টুর্নামেন্ট ২০১৯ ও ২০২০ কবুতর উড়ানো প্রতিযোগীতায় সর্বোচ্চ একটানা ৯ ঘন্টা ৫৮ মিনিট তার পোষা শাহারাংপুরী ক্রস প্রজাতির কবুতর উড়িয়ে এ নতুন রেকর্ড সৃষ্টি করে। তার নিকটতম প্রতিদ্বন্ধি ফারহান হাসান একটানা ৫ ঘন্টা ৫৭ মিনিট কবুতর উড়িয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। পায়রা মানব সৈয়দ রেজাউল কবির বরিশাল ইয়ং স্টার হাই ফ্লাইয়ার পিজিয়ন এ্যাসোসিয়েশনের সভাপতি পদে রয়েছে। এসময় মাঠে উপস্থিত ছিলেন হাই ফ্লাইয়ার টুর্নামেন্ট প্রতিষ্ঠাতা । মোঃ হাজী সোহেল ও পর্যবেক্ষক হিসেবে ছিলেন ফজল সম্রাট ও সোহাগ, বরিশাল ইয়ং স্টার হাই ফ্লাইয়ার পিজিয়ন এর সকল সিনিয়র সদস্য বৃন্দ এবং বরিশাল রেসি প্রিজন ক্লাব এর সহ-সভাপতি আব্দুল্লাহ অহিদ।
এসময় তিনি জানান ছোট বেলা থেকেই পশু পাখির প্রতি একটা ভালোবাসা ছিল তার। শুধু কবুতর উড়িয়েই কবুতরের সাথে খেলা দেখিয়ে এরআগেও তিনি অনেক বার দেশ-বিদেশে বেশ আলোচিত হয়েছেন। সুযোগ পেয়েছেন বিটিভির জন প্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান হানিফ সংকেত এর ইত্যাদির মঞ্চে। ২০১১ সালের ডিসেম্বর মাসে প্রচারিত ইত্যাদির নওগাঁ পাহাড়পুর পর্বে সৈয়দ রেজাউল কবিরের সঙ্গে তার পোষা পায়রা মুহিনের নিখাদ আন্তরিক সম্পর্কের উপর একটি প্রতিবেদন প্রচারিত হয়েছিলো। এছাড়াও বিভিন্ন দেশের পর্যটকরা পায়রা মানব সৈয়দ রেজাউল কবিরের কবুতরের প্রদর্শনী দেখতে আসেন সাবেক মার্কিন যুক্ত রাস্ট্রের রাস্ট্রর ড্যান ডব্লিউ মার্জিনা, এসময় আরো বরিশালের সাবেক জেলা প্রশাসক শহিদুল ইসলাম। পরবর্তিতে বরিশালের পরবর্তী জেলা প্রশাসক গাজী সাইফুজ্জামান ২০১৬ সালের ১৫ফেব্রয়ারী জেলা প্রশাসক গোল্ড কাপ ফুটবল টুর্ণামেন্টে বরিশাল শহীদ আঃ রব সেরনিয়াবাত স্টেডিয়ামে ময়দানে একই সাথে ৫শতাধিক কবুতর উড়িয়ে উদ্ধোধন করা হয়েছিল। সেসময় রেজাউল কবির সকলের উপস্থিতিতে পায়রা মানব উপাধি খেতাব প্রদান করা হয়। আরো প্রতিক্রিয়ায় পায়রা মানব সৈয়দ রেজাউল কবির বলেন, সেই ছোট বেলা থেকেই পশু পাখির প্রতি আমার আলাদা ভালোবাসা ছিল। সেই ১৩ বছর বয়স থেকেই পায়রা পুষতে শুরু করি। তার জন্যই আল্লাহতালা আজ সবার দোয়ায় আমাকে বিশ্বের দরবারে পৌঁছে দিয়েছে। অনেক বিপত্তি কাটাতে হয়েছে কবুতরের জন্য। আমি আমার কবুতর গুলোকে নিজের সন্তানের মতো ভা বেসে যাচ্ছি । উল্লেখ্য প্রতিযোগীতায় একই সময় আকাশে কবিরের ৫টি পায়রা প্রতিযোগীতায় অংশ গ্রহন করে। এসময় তিনটি কবুতর ২ঘন্টার মাথায় নিছে নেমে আসে। অপরদিকে দুইটি শাহারাংপুরি ও কালদম আকাকে উড়তে থাকে এক প্রর্যায়ে কালদম সন্ধায় হয়ে যাওয়ার কারনে নিদিষ্ট স্থানে নেমে আসতে না পারার কারনে প্রতিযোগীতা থেকে বাদ পড়েন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com